দশ টাকার চাল বেচে বাবা-ছেলে ধরা

24

দেশজুড়ে ডেস্ক: খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় সরবরাহ করা ১০ টাকা কেজির চাল বেচে হাতেনাতে ধরা পড়েছেন বাবা ও ছেলে। 

ঘটনাটি নারায়ণগঞ্জ আড়াইহাজারের। তাদের হেফাজত থেকে উদ্ধার হয়েছে ৩শ’ ৫০ বস্তা চাল।

জানা গেছে, ১০ টাকা কেজির চাল তারা খোলা বাজারে বিক্রি করছিলেন কয়েক গুন বেশি দামে। কিভাবে তারা সরকারি চাল সংগ্রহ করেছেন তা জানতে জিজ্ঞাসাবাদ চলছে। 

সূত্র জানায়, বাড়ৈপাড়া গ্রামের চাউল ব্যবসায়ী হাজী নুরুল ইসলাম নুরু ও তার ছেলে ছগির হোসেনকে পুলিশ গ্রেফতার করেছে বুধবার রাতে। তারা সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরে বিক্রির চাল অবৈধ উপায়ে কেনাবেচা করছিলেন। 

আড়াইহাজার উপজেলার  উচিৎপুরা ইউনিয়নের শান্তিরবাজার এলাকায় পুলিশ এ অভিযান চালায়। তাদের হেফাজতে পাওয়া গেছে ৩শ’ ৫০ বস্তা সরকারি চাল, চাল বিক্রির নগদ দুই লাখ ৫০ হাজার টাকা ও সরকারি চালের চার শতাধিক খালি বস্তা।

অভিযানে নেতৃত্ব দেয়া সহকারী কমিশনার (ভূমি) মো. উজ্জল হোসেন জানান, স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে বুধবার রাতে শান্তিরবাজারে অভিযান চালানো হয়। 

এ সময় সেখানে দেখা যায় খাদ্যবান্ধব কর্মসূচি লেখা বস্তা খুলে কয়েকজন অন্য বস্তায় চাল ঢালছেন। সেখান থেকে ৩শ’ ৫০ বস্তা চাল, দুই লাখ ৫০ হাজার টাকা ও চার শতাধিক খালি বস্তা জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জল হোসেন বলেন, ‘ চালের বস্তাগুলো কোথা থেকে ও কিভাবে সেখানে এসেছে তা জানতে তদন্ত চলছে। বিস্তারিত জেনে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এ ঘটনায় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. জাফর সাদিক বাদি হয়ে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেছেন। সে মামলায় গ্রেফতার দেখানো হয়েছে নুরুল ইসলাম ও তার পুত্রকে।

আপনার মন্তব্য