আমিরাতের মেডিকেল সহায়তা ফিরিয়ে দিলো ফিলিস্তিন

5

আন্তর্জাতিক ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতের পাঠানো মেডিকেল সহায়তা ফিরিয়ে দিলো ফিলিস্তিন। এক বিবৃতিতে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। 

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে ফিলিস্তিনের স্বাস্থ্যমন্ত্রী মাই খাইলা বলেছেন, আমিরাতের পাঠানো মেডিক্যাল সহায়তা তার দেশ প্রত্যাখ্যান করেছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আরব আমিরাত সরাসরি আমাদের সঙ্গে মেডিক্যাল সহায়তার বিষয়ে যোগাযোগ করেনি। আমরা তাদের সহায়তা গ্রহণ করতে অস্বীকৃতি জানিয়েছি।

তিনি বলেন, আমরা একটি সার্বভৌম রাষ্ট্র। আমাদের সঙ্গেই তাদের প্রথম যোগাযোগ করা প্রয়োজন ছিল। গত মঙ্গলবার আমিরাতের রাজধানী আবু ধাবি থেকে ইতিহাদ এয়ারলাইন্সের একটি বিমান ফিলিস্তিনিদের জন্য করোনার সহায়তা নিয়ে ইসরায়েলে পাঠানো হয়।

আমিরাতের সরকারি বিমান সংস্থা ইতিহাদ নিশ্চিত করেছে যে, মঙ্গলবার তেল আবিবের বেন গুরিয়ন বিমানবন্দরে তাদের বিমানের একটি ফ্লাইট পাঠানো হয়েছে।

কোভিড-১৯য়ের বিরুদ্ধে লড়াইয়ে ফিলিস্তিনি জনগণের জন্য আমিরাত থেকে ১৪ টন জরুরি মেডিক্যাল সহায়তা পাঠানো হয়। জরুরি সহায়তার মধ্যে ছিল ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) এবং মেডিক্যাল সরঞ্জাম।

এর সঙ্গে ১০টি ভেন্টিলেটরও দেওয়া হয়েছে যেগুলো করোনা পরিস্থিতিতে খুবই জরুরি। তবে এসব সহায়তা সরাসরি ফিলিস্তিনে না পাঠিয়ে ইসরায়েলের বিমানবন্দরে পাঠানো হয়েছে। সেখান থেকে ফিলিস্তিনের কাছে হস্তান্তরের কথা ছিল।

আপনার মন্তব্য