ঘানায় বাস দুর্ঘটনায় নিহত ৬০

26
ঘানায় বাস দুর্ঘটনায় নিহত ৬০

আন্তর্জাতিক ডেস্ক: পশ্চিম আফ্রিকার দেশ ঘানার পূর্বাঞ্চলীয় বনো এলাকায় যাত্রীবাহী দুটি বাসের সংঘর্ষে অন্তত ৬০ জন নিহত ও ২৮ জন আহত হয়েছেন। শুক্রবার স্থানীয় সময় আনুমানিক রাত দুটায় বাস দুটির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। স্থানীয় পুলিশের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

পুলিশ বলছে, সংঘর্ষের সময় বাস দুটির প্রত্যেকটিতেই কমপক্ষে ৫০ জন করে যাত্রী ছিলেন। তাছাড়া সংঘর্ষের পর একটি বাসে আগুন লাগার কারণে ভেতর থেকে যাত্রীরা বের হতে না পারলে আগুনে পুড়ে মৃত্যু হয় বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয় পুলিশের কমান্ডার জোসেফ আন্তই সংঘর্ষের ঘটনায় ৬০ যাত্রীর নিহত হওয়ার খবর নিশ্চিত করেছেন। দেশটির স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলছে, সংঘর্ষের কারণ এখনো জানা যায়নি তবে একটি বাসের চালক নিয়ন্ত্রণ হারালে এ দুর্ঘটনা ঘটে বলে প্রাথমকিভাবে জানতে পেরেছে তারা।

দুর্ঘটনাস্থলে জরুরি সেবাদাতা ও দমকল বাহিনীর সদস্যরা উদ্ধার অভিযান চালাচ্ছেন বলে স্থানীয় গণমাধ্যমে জানানো হয়েছে। ওই অঞ্চলের সরকারি কিনটামপো হাসপাতালের চিকিৎসক কওমি আরহিন বলেছেন, আহত ২৮ ব্যক্তিকে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। যাদের বেশিরভাগই মাথায় আঘাত পেয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন তিনি।

বাস দুর্ঘটনা থেকে বেঁচে যাওয়া রোজ আনানে বলেন, ‘আমি ঘুমাচ্ছিলাম এমন সময় হঠাৎ বিকট শব্দে ঘুম ভেঙে যায়। আমরা আনুমানিক দশজন গাড়ির জানালার কাচ ভেঙে বের হতে সক্ষম হেই। কয়েক সেকেন্ডের মধ্যেই অনেক মানুষ হতাহত হয়। ঘটানটি ঘটে শেষ রাতের দিকে।’

আপনার মন্তব্য