চিকিৎসকের ছাড়পত্র পেলেই খালেদা জিয়াকে স্থানান্তর

4
বঙ্গবন্ধুকে ইতিহাস থেকে মুছে ফেলার চেষ্টা হয়েছে

জাতীয় ডেস্ক: কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে চিকিৎসা শেষে হাসপাতাল থেকে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।
 

সেখানে কারাগারের ভেতরে স্থাপিত বিশেষ আদালতে খালেদা জিয়ার মামলাগুলোর বিচার কার্যক্রম চলবে। 

তবে কবে খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কারাগারে স্থানান্তর করা হবে তা নিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বিবিসি বাংলাকে বলেছেন, খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কারাগারে স্থানান্তরের ব্যাপারে চিকিৎসকের ছাড়পত্রের উপর নির্ভর করা হবে। 

তিনি বলেন , ‘খালেদা জিয়ার চিকিৎসা চলছে।ডাক্তার যখন বলবে তাঁর চিকিৎসা সম্পন্ন হয়েছে তখন তাকে নিয়ে যাওয়া হবে’। 

তিনি আরও বলেন, ‘খালেদা জিয়ার সবগুলি মামলা বিশেষ আদালতে ছিল। ঢাকা কেন্দ্রীয় কারাগারের পাশেই। খালেদা জিয়া দোষী সাব্যস্ত করার আগে থেকেই কেন্দ্রীয় কারাগারের পাশে বিশেষ আদালত স্থানান্তর করে তাঁর বিচার কাজ চলছিল। ঢাকা কেন্দ্রী কারাগার যেহেতু কেরানীগঞ্জে চলে গেছে সেজন্য সেখানে বিচারের ব্যবস্থা করা হয়েছে’।

এর আগে গত রোববার আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় খালেদা জিয়ার মামলাগুলোর বিচার কেরানীগঞ্জ কারাগারে আদালত বসানোর বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করে।এতে বলা হয়, নিরাপত্তাসংক্রান্ত কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

বর্তমানে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিট্যাবল ট্রাস্ট মামলায় দণ্ডাদেশ পাওয়া বিএনপি চেয়ারপারর্সন খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

আপনার মন্তব্য