যে সুখর পেলেন পুলিশ সদস্যরা

45

জাতীয় ডেস্ক: সুখবর এবার হাজির হয়েছে বাংলাদেশ পুলিশের সদস্যদের কাছে। চালুর অপেক্ষায় থাকা কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড পুলিশ সদস্যদের জন্য বিশেষ অফার নিয়ে হাজির হচ্ছে।

পুলিশের উদ্যোগে প্রতিষ্ঠিত এই ব্যাংকে সহজ শর্তে গৃহঋণসহ অন্য ঋণ দেয়া হবে পুলিশ সদস্যদের। এছাড়া বিশেষ ধরনের আমানত ও ঋণ পণ্য চালু করবে।

আগামীখাল বুধবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ব্যাংকটির কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বেধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ব্যাংকটি পুলিশের অর্থায়নে গঠিত এই ব্যাংক সুযোগ-সুবিধা দেয়ার ক্ষেত্রে পুলিশ সদস্যদের অগ্রাধিকার দেবে।

ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মশিউহুল হক চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ব্যাংকটির মালিকানায় রয়েছে বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্ট। এ ব্যাংকের যে মুনাফা হবে তার বেশিরভাগ ব্যয় করা হবে পুলিশ সদস্যদের কল্যাণে। অর্থাৎ তাদের চিকিৎসা, সন্তানদের শিক্ষাসহ বিভিন্ন খাতে।

জানা গেছে, কমিউনিটি ব্যাংকের প্রিন্সিপাল শাখার কার্যক্রম চালু হবে গুলশানের পুলিশ প্লাজায়। এছাড়া, উদ্বোধনের দিন থেকেই মতিঝিল, নারায়ণগঞ্জ, গাজীপুর, হবিগঞ্জ ও চট্টগ্রামের শাখা চালু করা হবে।

এর আগে, ২০১৮ সালের ১ নভেম্বর পুলিশ বাহিনীর ‘কমিউনিটি ব্যাংক অব বাংলাদেশ’ ব্যাংককে তফসিলি ব্যাংক হিসেবে তালিকাভুক্ত করে কেন্দ্রীয় ব্যাংক। এই ব্যাংকের মাধ্যমে সারাদেশে পুলিশ সদস্যদের বেতন দেওয়া হবে।

আপনার মন্তব্য