স্বাস্থ্য খাতে গত ১০ বছর যাবত নিয়োগ নেই

10

জাতীয় ডেস্ক: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, স্বাস্থ্য খাতের টেকনিশিয়ানসহ বিভিন্ন পদে প্রায় ১০ বছর ধরে নিয়োগ নেই। রোববার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় শহীদ ডা. মিলন হলে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আদালতে সংশ্লিষ্ট বিষয়ে মামলাই এর প্রধান কারণ বলে জানান মন্ত্রী। তবে দ্রুত এর সমাধানও করার আশ্বাস দিয়েছেন তিনি। মন্ত্রী বলেছেন, যত দ্রুত সম্ভব স্বাস্থ্য খাতে ২০ থেকে ৩০ হাজার জনবল নিয়োগ দেয়া হবে।

তিনি আরও বলেন, আগামী ৮ ডিসেম্বর সাড়ে চার হাজার চিকিৎসক যোগদান করবেন। আর আগামী বছর আরও সাড়ে ৫ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সম্প্রতি ১৩০০ চিকিৎসককে পদোন্নতি দেয়া হয়েছে। এছাড়া গত মাসে প্রায় ৫শ’ চিকিৎসককে পদোন্নতি দেয়া হয়েছে। উপজেলা পর্যায়ে চিকিৎসকদের জন্য সাড়ে চারশ’ গাড়ির ব্যবস্থা করা হচ্ছে। উপজেলাতে চিকিৎসকদের থাকার সুব্যবস্থাসহ তাদের সুযোগ-সুবিধা বৃদ্ধি করার কার্যকরী উদ্যোগ নেয়া হয়েছে।

সোসাইটি অব অটোল্যারিংগোলজিস্টস অ্যান্ড হেড-নেক সার্জনস অব বাংলাদেশের ১৭তম জাতীয় সম্মেলন ২০১৯-এর উদ্বোধনী ওই অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, বলেন, ক্রমবিকাশমান ও বিজ্ঞানের অগ্রযাত্রার এ যুগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নাক কান গলা বিভাগ দ্রুত এগিয়ে যাচ্ছে।

নতুন নতুন বিষয় সংযোজিত হচ্ছে। এ বিভাগে বর্তমানে চারটি ডিভিশন চালু রয়েছে। শিগগিরই আরও দুটি ডিভিশন চালু করা হবে। সম্মেলনে চিকিৎসাসেবায় অসামান্য অবদান রাখার জন্য ১১ বিশেষজ্ঞ চিকিৎসককে সম্মাননা দেয়া হয়।

আপনার মন্তব্য