অপপ্রচারের অভিযোগ রাজশাহী বিএনপির

41
এমপিদের প্রভাব কমাতে যতো অ্যাকশন ইসির

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে বিএনপির প্রার্থীদের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ উঠেছে। এনিয়ে রোববার রাজশাহীর জেলা ম্যাজিস্ট্রেট ও রিটার্নিং কর্মকর্তা এসএম আবদুল কাদেরের কাছে লিখিত অভিযোগ দেয়া হয়।

দুপুরে নগর বিএনপির পক্ষে দলটির দপ্তর সম্পাদক নাজমুল হক ডিকেন এই অভিযোগ দেন। অভিযোগটি গ্রহণ করেছে জেলা প্রশাসকের দপ্তর।

লিখিত ওই অভিযোগে নাজমুল হক ডিকেন উল্লেখ করেন, ৭, ৮ ও ৯ ডিসেম্বর ভোরে ‘প্রিয় রাজশাহী’ নামে একটি লিফলেট সংবাদপত্র হকারদের মাধ্যমে নগরীর বিভিন্ন এলাকায় ছড়িয়ে দেয়া হয়। ভূয়া নাম-ঠিকানা ব্যবহার করে একটি কুচক্রীমহল এটি ছড়িয়েছে।

তাতে বিএনপি, রাজশাহীর সংসদীয় সকল আসনের বিএনপির প্রার্থী এবং বিএনপি নেতাদের নামে আক্রোশমূলক বক্তব্য, ভূয়া তথ্য, বানোয়াট জরিপ, চরিত্র হননের জন্য আপত্তিকর ছবি ও তথ্য প্রচার করা হয়।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখেই এই অপপ্রচার চালানো হয়েছে। এমন প্রচরণায় জনসাধারণের মাঝে বিভ্রান্তি ও শঙ্কা তৈরি হয়েছে। যা শান্তিপূর্ন নির্বাচনী পরিবেশকে বিঘ্নিত করতে পারে।

এই কর্মকান্ড নির্বাচনী আচরণবিধির পরিপন্থী বলে মনে করছে বিএনপি । এই কর্মকান্ড নির্বাচনী সুষ্ঠ পরিবেশ বানচালের নীল নকশা বাস্তবায়নে অংশ। এতে উদ্বেগ জানিয়েছে নগর বিএনপি।

এবিষয়ে নগর বিএনপির দপ্তর সম্পাদক নাজমুল হক ডিকেন বলেন, এই অপপ্রচার পরিকল্পিত। ব্যালটের মাধ্যমেই এর জবাব দেবে জনগণ। সুষ্ঠ ও শান্তিপূর্ন নির্বাচনী পরিবেশ রক্ষায় তারা এমন অপপ্রচার বন্ধ এবং অপপ্রচারকারিদের বিরুদ্ধে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন।

অভিযোগের সত্যতা নিশ্চিত করে রাজশাহীর সহকারী কমিশনার ও নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মামনুন আহমেদ অনীক বলেন, তদন্ত করে আইনত ব্যবস্থা নেবে নির্বাচন কমিশন।

আপনার মন্তব্য