অল্পে তুষ্ট হওয়ায় উন্নয়নে পিছিয়ে রাজশাহী

9

স্টাফ রিপোর্টার: অল্পে তুষ্ট হওয়ায় উন্নয়নে রাজশাহী অনেক পিছিয়ে রয়েছে বলে মন্তব্য করেছেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

মঙ্গলবার রাজশাহীতে বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কে বৃক্ষরোপণে উদ্বোধনীতে এই কথা বলেন তিনি।


মেয়র লিটন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক উন্নত রাজশাহীর সংস্করণ। শিক্ষানগরী রাজশাহী হয়ে উঠবে প্রযুক্তি নগরী। প্রযুক্তিখাতে বিনিয়োগ ও কাজের সুযোগ তৈরী হবে। ফলে এখানকার আর্থিক প্রবাহ বাড়বে।


অনুষ্ঠানের উদ্বোধক তথ্য ও যোগাযোগ প্রযু্িক্ত প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, আওয়ামী লীগের আদশর্, বঙ্গবন্ধু আদর্শ জনগণের সাথে প্রতারণা নয়। জনগণকে ভালবাসা এবং উন্নয়ন দিয়ে দেশ ও জাতিকে এগিয়ে নেয়া।


রাজশাহীতে শেখ মুজিব হাইটেক পার্ক স্থাপন করে প্রতিশ্রুতি রক্ষা করেছেন প্রধানমন্ত্রী। এই হাইটেক পার্ক রাজশাহী নগরীকে প্রযুক্তি নগরী এমনকি স্মার্ট নগরীতে পরিণত করবে।


তিনি আরো বলেন, মাত্র ২ বছরের মধ্যেই এখানে ৪৩ কোটি ব্যয়ে ৭২ হাজার বর্গফুটের ৩টি অফিস প্রস্তুত হয়েছে। পুরো নির্মাণকাজ শেষ হলে এখানে কয়েক লাখ তরুণের কাজের সুযোগ তৈরী হবে। চাকরির জন্য কাউকে আর বাইরে যেতে হবেনা।


রাজশাহীর বিভাগীয় কমিশনার নূর উর রহমানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক হামিদুল হক, বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক প্রকল্প পরিচালক একেএম ফজলুল হক প্রমুখ।

আপনার মন্তব্য