একদিন সত্যিই আলোকিত হবে বাংলাদেশ

24
একদিন সত্যিই আলোকিত হবে বাংলাদেশ

স্টাফ রিপোর্টার: উপমহাদেশের প্রখ্যাত কথাসাহ্যিত্যিক অধ্যাপক হাসান আজিজুল হক আশাবাদি-একদিন সত্যি সত্যিই আলোকিত হবে বাংলাদেশ। শুক্রবার রাজশাহীতে ২০১৮ শিক্ষাবর্ষের বইপড়া কার্যক্রমের পুরস্কার বিতরণীতে এই আশাবাদ জানান তিনি।

সকালে রাজশাহী শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজ চত্বরে এই অনুষ্ঠান আয়োজন ছিলো। তাতে অতিথি ছিলেন অধ্যাপক হাসান আজিজুল হক। ওই অনুষ্ঠানে নগরীর ৩৫টি বিদ্যালয়ের এক হাজার ৪১৮ জন শিক্ষার্থীকে চার ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়।

বইপোঁকা শিক্ষার্থীদের হাতে পুরস্কার হিসেবে বই তুলে দিয়ে অধ্যাপক হাসান আজিজুল হক বলেন, লাইব্রেরিকে জ্ঞানের সমুদ্র। এখঅনে বিখ্যাত সব মনীষীর চিন্তারাশি সমুদ্রের সুবিশাল জলের ন্যায় আবদ্ধ থাকে। পৃথিবীর থেকে পাওয়া জ্ঞান নিজেদের মধ্যে ধারণ করতে বই পড়ার বিকল্প নেই। এই জ্ঞান আগামীতে দেশ ও সমাজের কাজে লাগাতে হবে।

একদিন সত্যিই আলোকিত হবে বাংলাদেশ

এতে আরো অতিথি ছিলেন- অভিনেতা ও লেখক খায়রুল আলম সবুজ, টিভি ব্যক্তিত্ব ও জনপ্রিয় উপস্থাপক ডা: আবদুন নূর তুষার, বাংলাদেশের একমাত্র দুইবার এভারেস্ট বিজয়ী এমএ মুহিত, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর রাজশাহী অঞ্চলের পরিচালক অধ্যাপক আব্দুল মান্নান। নিজনিজ বক্তব্যে তারাও শিক্ষার্থীদের বাইপড়ায় উদ্বুদ্ধ করেন।

অনুষ্ঠানের অন্যদের মধ্যে বক্তব্য দেন, গ্রামীণফোনের রাজশাহী সার্কেলের হেড অব ডিস্ট্রিবিউশন প্ল্যানিং বিজনেসের মোহাম্মদ তানভীর হোসাইন, রাজশাহী শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ তাইফুর রহমান, বিশ্বসাহিত্য কেন্দ্র রাজশাহী শাখার পূর্বতন সংগঠক ও নাগরিক অধিকার কর্মি আহমেদ সফিউদ্দিন প্রমুখ।

গ্রামীন ফোনের সহযোগীতা বিশ্বসাহিত্য কেন্দ্র আয়োজিত এই অনুষ্ঠানে ৫৩৬ জনকে স্বাগত পুরস্কার, ৫৬৩ জনকে শুভেচ্ছা পুরস্কার, ২৫৬ জনকে অভিনন্দন পুরস্কার এবং ৬৩ জনকে সেরাপাঠক পুরস্কার প্রদান করা হয়। এছাড়া সেরাপাঠক পুরস্কার প্রাপ্তদের মধ্যে ৬ জনকে এবং একজন অভিভাবককে ২ হাজার টাকা সমমূল্যের বই উপহার দেয়া হয়।

আপনার মন্তব্য