গাছ লাগানো ও পরিচর্যার আহ্বান মেয়র লিটনের

3
গাছ লাগানো ও পরিচর্যার আহ্বান মেয়র লিটনের

স্টাফ রিপোর্টার: সবাইকে গাছ লাগানো এবং গাছের পরিচর্যার আহবান জানিয়েছেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

মঙ্গলবার বিকেলে রাসিকের জিরো সয়েল প্রকল্পের আওতায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনীতে এই আহবান জানান তিনি।

মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, পৃথিবীকে বাসযোগ্য করতে এবং পরিবেশ রক্ষায় গাছ লাগানোর বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে তিনটি করে গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন। নিজেদের প্রয়োজনে সবাইকে গাছ লাগানোর আহ্বান জানাচ্ছি।

মেয়র বলেন, এ বছর রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে ১০ হাজার গাছের চারা স্কুল-কলেজের শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হবে। ১০ হাজার গাছের চারা লাগানো হবে। প্রতি বছর এভাবে গাছ লাগানো হবে।

গাছ লাগালে পুরস্কার প্রদানের ঘোষণা দিয়ে মেয়র লিটন বলেন, যারা বেশি গাছ লাগাবেন, তাদের পুরস্কার প্রদান করা হবে। যেসব বাসাবাড়ির মালিক বাড়ির ছাদে কৃষিবাগান করবেন, গাছ লাগাবেন, তাদের হোল্ডিং ট্যাক্সে ছাড় দেওয়া হতে পারে।

মেয়র বলেন, সিটি কর্পোরেশন এলাকায় সকল নতুন রাস্তার ধারে গাছ লাগানো হবে। নগরীকে আরো বেশি সবুজ করা হবে। সুন্দর সুন্দর গাছ লাগিয়ে আরো দৃষ্টিনন্দন করা হবে রাজশাহীকে।

বৃক্ষরোপণ কর্মসূচি উপলক্ষে আলোচনা শেষে ভেরিপাড়া এলাকায় সড়ক বিভাজনে বৃক্ষরোপণ করেন মেয়র খায়রুজ্জামান লিটন। বৃক্ষরোপণ শেষে দোয়া মাহফিল ও মোনাজাত অনুষ্ঠিত হয়। পরে কাউন্সিলরবৃন্দ শহীদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানায় প্রত্যেকে একটি করে বৃক্ষরোপণ করেন।

আপনার মন্তব্য