পুঠিয়ায় মর্ডাণ কসমেটিকসকে ৫০ হাজার টাকা জরিমানা

18

স্টাফ রিপোর্টার, পুঠিয়া : রাজশাহীর পুঠিয়ায় বিদেশী প্যাকেট ব্যবহার করে ভেজাল ও মানহীন পণ্য তৈরির অভিযোগে মর্ডাণ কসমেটিকস ও হারবাল কোম্পানীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। এ সময় আমদানী নিষিদ্ধ সিরলী প্রসাধনীর লগো সম্বলিত ১৪ বস্তা বোতল ও প্যাকেট জব্দ করা হয়।

মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে উপজেলার বানেশ্বর বাজারে অবস্থিত মর্ডাণ কসমেটিকস হারবাল কোম্পানীতে অভিযান চালায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ওলিউজ্জামান। এ সময় বিএসটিআই-এর কর্মকর্তা জুনায়েদ হোসেন উপস্থিত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ওলিউজ্জামান বলেন, গত ৮ জুলাই গভীররাতে বিদেশী প্যাকেট ব্যবহার করে ভেজাল ও মানহীন পণ্য তৈরির খবর পায় ভ্রাম্যমান আদালত। ওই রাতে কারখানার অভিযানে গেলে সেখানে সকল লোকজন পালিয়ে যায়। পরে আদালত কারখানাটিতে সীলগালা করে ফিরে আসে এবং গতকাল বিকেলে পূর্ণরায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ওই কারখানার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ওই কোম্পানীর উৎপাদিত বিভিন্ন পণ্যর মান নিণেয় করতে নমুনা সংগ্রহ করা হয়। সেগুলো বিএসটিআই কর্তৃক পরীক্ষা-নিরিক্ষার প্রতিবেদন আসলে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।

স্থানীয়দের অভিযোগ বিভিন্ন দপ্তরকে ম্যানেজ করে দীর্ঘ দিন থেকে মর্ডান কসমেটিকস কারাখানায় দেশী-বিদেশী নামী-দামী বিভিন্ন কোম্পানী লগো ব্যবহার করে ভেজাল ক্রীম উৎপাদন করে আসছে।

ভেজাল ও মানহীন প্রসাধনী উৎপাদনের কারণে বিভিন্ন সময় সেখানে র‌্যাব-পুলিশ ও ভ্রাম্যমান আদাত অভিযান করেছেন। অভিযানের পর দু’চারদিন উৎপাদন বন্ধ থাকলেও পূর্ণরায় সেখানে আবার তৈরি শুরু হয়।

আপনার মন্তব্য