পুঠিয়া-দূর্গাপুরে কোটার ভিত্তিতে মনোনয়নের প্রতিবাদে বিক্ষোভ

63
পুঠিয়া-দূর্গাপুরে কোটার ভিত্তিতে মনোনয়নের প্রতিবাদে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কোটার ভিত্তিতে ৫৬ রাজশাহী-৫ পুঠিয়া-দূর্গাপুরের নৌকার মনোনয়ন দেওয়ায় বিক্ষোভ-মিছিল করেছেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ও জেলা যুবলীগের সহসভাপতি ওবায়দুর রহমানের সমর্থকরা। বৃহস্পতিবার বিকেলে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের আয়োজনে শিল্পপতি ওবায়দুর রহমানের সমর্থকরা এই বিক্ষোভ-মিছিল করেন।

এসময় সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন– বানেশ্বর ইউনিয়নের সাবেক সেক্রেটারী এনামুল হক,পুঠিয়া থানা আওয়ামীলীগের জয়েন্ট সেক্রেটারী-১ ও বর্তমান বেলপুকুরিয়া ইউনিয়নের মেম্বার মোঃ মিজানুর রহমান মিন্টু, দূর্গাপুর উপজেলার সাবেক ছাত্রলীগ নেতা ও সাবেক ভাইস চেয়রম্যান মোঃ আব্দুল কাদের মন্ডল, রাজশাহী জেলা যুবলীগ শ্রম ও বিষয়ক সম্পাদক মোঃ সেলিম শেখ, বেলপুকুরিয়া ইউনিয়ন যুবলীগ সভাপতি মোঃ আলামীন, পুঠিয়া লস্কারপুর ডিগ্রি কলেজ সাবেক ছাত্রলীগ সেক্রেটারী মোঃ আবুবক্কর সিদ্দিক, মোঃ মুকবুল হুসেন মিয়া-সিনিয়র সহ-সভাপতি ও সাবেক ওয়ার্ড মেম্বার দূর্গাপুর উপজেলা যুবলীগ, মোঃ শামিম হোসেন সাবেক রাজশাহী জেলা ছাত্রলীগ, দূর্গাপুর পৌর আওয়ামীলীগের প্রচার-সম্পাদক মোঃ শিশুকুমার চন্দ কবিরাজ, পৌরসভা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক মোঃ বাবর আলী প্রমুখ।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জেলা যুবলীগের সহসভাপতি শিল্পপতি ওবায়দুর রহমানকে রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন দেয়ার দাবি জানিয়ে বক্তারা বলেন, আমার আদর্শে মিশে আছে হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী, বাংলার রাখাল রাজা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমার ভালবাসায় মিশে আছে গনতন্ত্রের মানুষ কন্যা বিশ্ব নারী নেত্রীর অহংকার জননেত্রী শেখ হাসিনা।

পুঠিয়া-দূর্গাপুরে কোটার ভিত্তিতে মনোনয়নের প্রতিবাদে বিক্ষোভ

আমরা শুনেছি এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তৃনমূলের জন জরীপের উপর ভিত্তি করে নৌকার মনোনয়ন দেওয়া হবে। কিন্তু আমরা মনোনয়ন দেওয়ার পরে আমরা দেখলাম বা জানতে পারলাম, তৃনমূলের জন জরীপের উপর ভিত্তিতে নয়, কোটার ভিত্তিতে ৫৬ রাজশাহী-৫ পুঠিয়া-দূর্গাপুরের নৌকার মনোনয়ন দেওয়া হয়েছে।

তাই আমাদের পুঠিয়া-দূর্গাপুর আওয়ামীলীগের সর্বস্তরের জনগনের জননেত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদন তৃনমূলের জরীপের ভিত্তিতে এগিয়ে থাকা প্রার্থী রাজশাহী জেলা যুবলীগের সহ-সভাপতি জনাব মোঃ ওবায়দুর রহমানকে নৌকা মার্কা মনোনয়ন দেওয়া হলে আমাদের বিশ্বাস বিপুল ভোট বিপ্লবের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনাকে আবারো উপহার দিব রাজশাহী-৫ আসন পুঠিয়া-দূর্গাপুর। কিন্তু কোটার ভিত্তিতে যে প্রার্থীকে মনোনয়ন দেওয়া হয়েছে তার দ্বারা কোন ভাবে এই আসন পনুরুদ্ধার করা সম্ভাব হবে না।

আপনার মন্তব্য