রাজশাহীতে আয়কর দিবসে বর্ণাঢ্য র‌্যালি

16

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে জাতীয় আয়কর দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়েছে। শনিবার বেলা সাড়ে ১০ টার দিকে রাজশাহী কর ভবন চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এর আগে কর ভরন চত্বরে কমিশনার ড. খন্দকার মোহাম্মদ ফেরদৌস আলমের সভাপতিত্বে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় তিনি বলেন, এবারের মেলায় ১৮ কোটি ৬ লাখ ৭০ হাজার ৩৫০ টাকা আয়কর আদায় হয়েছে, যা অতীতের সব মেলার রেকর্ড ভঙ্গ করেছে।এবারের মেলায় রিটার্ন জমা পড়েছে ৩৪ হাজার ১৫৪টি।

তিনি আরো বলেন, এই সেবা গ্রহণ করেছেন ১ লাখ ৫ হাজার ২৯১জন। এছাড়া নতুন টিআইএন রেজিস্ট্রেশন করেছেন ২ হাজার ৯০৪ জন।

গত ১৪ থেকে ২০ নভেম্বর রাজশাহী আয়কর ভবন চত্বরে সপ্তাহব্যাপী মেলা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া কর আদায়ের মধ্য দিয়ে সাধারণ মানুষদের সাথে সম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে জানান রাজশাহীর এই কর কমিশনার।

এতে উপস্থিত ছিলেন কর আপিল অঞ্চলের কমিশনার মোহাম্মদ মাসুদ, কর অঞ্চল রাজশাহীর যুগ্ম কমিশনার মির্জা আশিক রানা, যুগ্ম কর কমিশনার মো. জাফর ইমাম, উপ-কর কমিশনার (সদর দফতর-প্রশাসন) আবু নসর মোঃ মাহবুবুজ্জামান, উপ কর কমিশনার জাহাঙ্গীর আলম, মকবুল হোসেন ও নবাব সিরাজ উদ দৌলা, সহকারী কর কমিশনার নজরুল ইসলাম ও তোফায়েল আহমেদসহ সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পরে বেলুন-ফ্রেস্টুন উড়িয়ে র‌্যালির উদ্বোধন করেন কর কমিশনার।

আপনার মন্তব্য