রুয়েট রুপালি ব্যাংকে ডাকাতির চেষ্টা, প্রহরী আহত

12
রুয়েট রুপালি ব্যাংকে ডাকাতির চেষ্টা, প্রহরী

স্টাফ রিপোর্টার, রাবি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রুয়েট শাখা রুপালি ব্যাংকের নিরাপত্তারক্ষীকে ছুরিকাঘাত করে ব্যাংক ডাকাতির চেষ্টা হয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকের এ ঘটনায় ব্যাংকের এক নিরাপত্তা প্রহরীকে গলায় ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা করা হয় বলে জানান শাখা ব্যাবস্থাপক সোয়েবুর রহমান৷ আহত প্রহরীর নাম লিটন।

আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে পুলিশ।

শাখা রূপালী ব্যাংকের ব্যবস্থাপক সোয়েবুর রহমান বলেন, ব্যাংক ডাকাতিতে ব্যার্থ হয়ে গার্ড লিটনকে হত্যার চেস্টা চালায় ডাকাতরা।

পরে ছুরিকাঘাতে আহত প্রহরী লিটন ফোন করে বলেন- ডাকাতরা ব্যাংকে ডাকাতি করতে এসেছে। আমাকে গলা কেটে হত্যার চেষ্টা করেছে তারা। আমাকে বাঁচান স্যার।

তিনি আরও বলেন, গার্ডের ফোন পেয়ে মতিহার থানার ওসিকে ফোন করা হয়। পুলিশ লিটনকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

সোয়াইবুর রহমান খান বলেন, ব্যাংকের সিসিটিভি ক্যামেরায় দেখা গেছে একজন ডাকাত মুখোশ পরে ব্যাংকের তালা কেটে ব্যাংকের ভেতরে ঢোকে।

এরপর ডাকাত তার কাছে থাকা ধারালো ছুরি দিয়ে গার্ড রুমে গিয়ে লিটনকে জবাই করার চেষ্টা করেন। পরে ব্যাংকের সকল সিসি টিভি ক্যামেরা ডিসকানেক্ট করে ফেলে। একপর্যায়ে ডাকাত ব্যাংকের ভল্ট ভাঙ্গার চেষ্টা করলেও সে ভল্ট ভাঙ্গতে পারেনি।

নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন বলেন, ম্যানেজার পুলিশে খবর দেন। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে যায়। নিরাপত্তারক্ষী লিটনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

ওসি শাহাদাত বলেন, ‘লিটন কিছু কথা পুলিশকে জানিয়েছেন। তাঁর কথা রেকর্ড করে রাখা হয়েছে।

আপনার মন্তব্য