টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ, প্রথম আঘাত রুবেলের

10

খেলাধুলা ডেস্ক: ম্যাচের জয়-পরাজয় প্রভাব ফেলবে টুর্নামেন্টে। কারণ আগেই নির্ধারিত হয়েছে কোন দুই দল খেলবে ফাইনাল। তাই স্বাগতিক আয়ারল্যান্ড ও বাংলাদেশের মধ্যকার ম্যাচটি পরিণত হয়েছে ডেড রাবার তথা নিয়মরক্ষার ম্যাচে।

এমন ম্যাচে টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে আয়ারল্যান্ড ক্রিকেট দল। টানা তৃতীয় ম্যাচে আগে ফিল্ডিং করতে নামবে মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বাধীন বাংলাদেশ দল

টুর্নামেন্টে দুই দলের প্রথম ম্যাচটি ভেসে গিয়েছে বৃষ্টিতে। পরিত্যক্ত হওয়া সে ম্যাচ থেকে পাওয়া দুই পয়েন্টই আপাতত স্বাগতিকদের সম্বল। কারণ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচেই হেরেছে আইরিশরা।

অন্যদিকে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচটি খেলতে না পারলেও ক্যারিবীয়দেরকে দুই ম্যাচেই হারিয়েছে টাইগাররা। তিন ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে নিশ্চিত করেছে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান।

প্র্যাকটিস ম্যাচ খেললেও চোটের কারণে চলতি ত্রিদেশীয় সিরিজে প্রথম তিন ম্যাচে ছিলেন না। আয়ারল্যান্ডের বিপক্ষে ‘ডেড রাবারে’ একাদশে ফিরলেন রুবেল হোসেন। নিজের দ্বিতীয় ওভারেই উইকেটের দেখা পেয়েছেন ডানহাতি এই পেসার।

আয়ারল্যান্ডের ইনিংসের চতুর্থ ওভার চলছে তখন। ওভারের পঞ্চম বলে দারুণ এক ডেলিভারি রুবেলের। ব্যাট ধরে দিয়েছিলেন জেমস ম্যাককলম। আউটসাইড এজ হয়ে বল চলে যায় প্রথম স্লিপে লিটন দাসের হাতে। ১৮ বলে ৫ রান করেন আইরিশ ওপেনার।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৯ ওভার শেষে আয়ারল্যান্ডের সংগ্রহ ১ উইকেটে ৫৩ রান । পল স্টার্লিং ৩২ আর অ্যান্ডি বালবির্নি ১৪ রানে অপরাজিত আছেন।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মর্তুজা, রুবেল হোসেন এবং আবু জায়েদ রাহী।

আয়ারল্যান্ড একাদশ: পল স্টার্লিং, জেমস ম্যাককলম, অ্যান্ডি বলবার্নি, উইলিয়াম পোর্টারফিল্ড, কেভিন ওব্রায়েন, মার্ক এডায়ার, গ্যারি উইলসন, জর্জ ডকরেল, বয়েড র্যানকিন, ব্যারি ম্যাকার্থি এবং জশুয়া লিটল।

আপনার মন্তব্য