টাইগার ক্রিকেটে সংকট কাটলো

তিন দাবি বাদে সবগুলো মেনে নেয়ার আশ্বাস

31
টাইগার ক্রিকেটে সংকট কাটলো

খেলাধুলা ডেস্ক: আন্দোলনরত ক্রিকেটারদের ১১ দফার মধ্যে ১০টিই মেনে নিয়েছে বিসিবি। এর মধ্যে বাংলাদেশ ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের (কোয়াব) কমিটি ভাঙার দাবি মানা হয়নি।

তাছাড়া বুধবার সংবাদ সম্মেলনে যুক্ত করা হয়েছিলো ক্রিকেটের ব্যবস্থাপনায় স্বচ্ছতা ও ক্রিকেট থেকে আয়ের ভাগ এবং নারী ক্রিকেটারদের ন্যায্য হিস্যার দাবি। এই দুটি দাবিও মানা হয়নি। 

বাকি দাবি মেনে নেয়ার আশ্বাসেই মন গলেছে ক্রিকেটারদের। বৃহস্পতিবার থেকে মাঠে ফিরছেন ক্রিকেটাররা।

আজ বুধবার রাতে আন্দোলনরত খেলোয়াড় ও বিসিবি কর্মকর্তাদের বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, কোয়াব ক্রিকেটারদের সংগঠন। এই সংগঠনের সঙ্গে বিসিবির কোনো সম্পৃক্তা নেই। যে কারণে এটি বিসিবির আওতায় নেই।

তিনি আরো বলেন, ‘ক্রিকেটারদের দাবি মানার মতো। তাদের দাবি-দাওয়া পূরণ করা হবে। তাদের ভাতা, সম্মানী বাড়ানোর বিষয়ে আমরা কোনো কার্পণ্য করব না।

এছাড়া অবকাঠামোগত যে সব সুযোগ-সুবিধার কথা ক্রিকেটাররা বলেছেন আমরা সে ব্যাপারেও পদক্ষেপ নেব।’

তবে বুধবার গুলশানে সংবাদ সম্মেলন করে ক্রিকেটাররা আগের দাবির সঙ্গে আরও দুটি দাবি যোগ করেন। তাদের সেই দুটি দাবি ছিল- ক্রিকেটের ব্যবস্থাপনায় স্বচ্ছতা ও ক্রিকেট থেকে আয়ের একটা অংশ সাকিব-তামিমদের দিতে হবে। 

এছাড়া নারী ক্রিকেটারদের ন্যায্য হিস্যা দিতে হবে। এই দুটি দাবি বুধবার নতুন করে সংযোজন করেন ক্রিকেটাররা।

নতুন করে সংযোজন করা এই দুই দাবি নিয়ে বিসিবি পরিচালকদের সঙ্গে আলোচনার সুযোগ পাননি পাপন। 

যে কারণে সাকিবদের এই দুই দাবি এখনই মেনে নিতে পারছে না বিসিবি। এই দুই দাবি নিয়ে ক্রিকেটারদের সঙ্গে পরবর্তীতে বসার আশ্বাস দেন বিসিবি সভাপতি।

পাপনের বক্তব্যের পর টাইগার অধিনায়ক সাকিব আল হাসান বলেন, ‘আজকে যে আলোচনা হয়েছে তাতে আমরা সন্তুষ্ট। তবে দাবিগুলো বাস্তবায়ন হওয়ার পরেই বোঝা যাবে আমরা কতটুকু সন্তুষ্ট হতে পারলাম।’

আপনার মন্তব্য