ভারতের চাপেই পাকিস্তানে যেতে লঙ্কান ক্রিকেটারদের আপত্তি!

10

খেলাধুলা ডেস্ক: পাকিস্তান সফর থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত জানিয়েছেন শ্রীলঙ্কার ১০ তারকা ক্রিকেটার।

আর এর পেছনে কলকাঠি নেড়েছে ভারত। প্রতিবেশী দেশ ভারতের চাপেই পাকিস্তানে যেতে আপত্তি ক্রিকেটারদের।

যদিও এই দশ ক্রিকেটার বলছেন, নিরাপত্তার কারণেই তারা সরে আসতে চাইছেন। 

ওই দশ ক্রিকেটারের তালিকায় রয়েছেন অধিনায়ক দিমুথ করুণারত্নে, অ্যাঞ্জেলো ম্যাথিউস, লাসিথ মালিঙ্গাও।

 পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ চৌধুরী অভিযোগ করেন, পাকিস্তানে গেলে আইপিএল থেকে বাদ পড়তে হবে, ভারতের এমন হুমকিই শ্রীলঙ্কার ক্রিকেটারদের বেঁকে বসার কারণ।

২০০৯ সালে লাহোরের গদ্দাফি স্টেডিয়ামের বাইরে জঙ্গি হামলার পর থেকে টেস্ট ক্রিকেট হয় না পাকিস্তানের মাটিতে। 

সংযুক্ত আরব আমিরাতে হোম ম্যাচ খেলতে হয় ইমরান খানের দেশকে। ঘরের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর মরিয়া চেষ্টা করছে পিসিবি। সেই কারণেই শ্রীলঙ্কাকে পাকিস্তানে আনার চেষ্টা চালিয়েছিল সে দেশের ক্রিকেট বোর্ড।

কিন্তু, শ্রীলঙ্কান ক্রিকেটাররা সরে দাঁড়ানোয় এই প্রচেষ্টায় একটা ধাক্কা লাগে। এ অবস্থায় পাক মন্ত্রীর জানান, পাকিস্তান সফরে মালিঙ্গাদের না আসার পেছনে রয়েছে ভারতের সস্তাদরের এক চাল। 

এক ক্রীড়া ধারাভাষ্যকারের কাছ থেকে জানতে পেরেছেন, মালিঙ্গারা পাকিস্তান সফরে গেলে আইপিএলে তাদের খেলতে দেবে না ভারত। আর সেই কারণেই নিরাপত্তার দোহাই দিয়ে তারা পাকিস্তানে যেতে অস্বীকৃতি জানান।

আগামী ২৭ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত পাকিস্তানের মাটিতে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল শ্রীলঙ্কার। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে ক্রিকেটাররা আলোচনায় বসেছিলেন। 

তার পরেই করুণারত্নে, মালিঙ্গা, ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, সুরঙ্গা লাকমাল, আকিলা ধনঞ্জয়া, ধনঞ্জয় ডি’ সিলভা, কুশল পেরেরা, থিসারা পেরেরা ও নিরোশান ডিকভেলা সরে দাঁড়িয়েছেন।

আপনার মন্তব্য