মেসির জাদুকরীতে শীর্ষে বার্সেলোনা

18

খেলাধূলা ডেস্ক: ওয়ান্দা মেট্রোপলিটন- যেকোনো দলের জন্য সাক্ষাৎ দুঃস্বপ্ন অ্যাতলেটিকো মাদ্রিদের এই মাঠ।

এখান থেকে জয় নিয়ে ফেরার চিন্তা করার আগে নিশ্চিত করতে হয় নিজেদের দ্বিগুণ সেরা পারফরম্যান্স মাঠে ঢেলে দেয়ার কথা। তবেই না মিলবে রক্ষণাত্মক ও আক্রমণাত্মক মিশেলে গড়া অ্যাতলেটিকোর বিপক্ষে জয়।

প্রতিপক্ষের মাঠে রোববার রাতে স্পেনের শীর্ষ লিগের ম্যাচটিতে ১-০ গোলের জয় পায় বার্সেলোনা। শেষ দিকে একমাত্র গোলটি করেন মেসি।

এই গোলে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে টপকে ফের লা লিগার শীর্ষস্থানে ফিরে এসেছে কাতালান ক্লাবটি। ১৪ ম্যাচে দশ জয় ও এক ড্রয়ে তাদের পয়েন্ট ৩১। সমান ম্যাচে সমান পয়েন্ট রিয়ালেরও। কিন্তু গোল ব্যবধানে সামান্য পিছিয়ে থাকায় দ্বিতীয়স্থানে আছে দলটি।

ম্যাচের শুরুতেই গোল পেতে বসেছিল বার্সেলোনা। আতলেতিকোর মারিও হেরমসো ও আলভারো মোরাতার দুটি শট দক্ষতার সঙ্গে রুখে দেন অতিথি দলের গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগান।

ধীরে ধীরে ছন্দে ফেরে বার্সেলোনা। কিন্তু বল দখলে আধিপত্য দেখালেও স্বাগতিক দলের ইস্পাত কঠিন রক্ষণে ফাটল ধরাতে পারছিল না লিগের গত দুইবারের চ্যাম্পিয়নরা।

গোলশূন্যতায় শেষ হয় প্রথমার্ধ। গোলশূন্যতায় শেষ হতে যাচ্ছিল দ্বিতীয়ার্ধও। কিন্তু নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার চার মিনিট আগে পার্থক্য গড়ে দিলেন মেসি।

৮৬তম মিনিটে বার্সেলোনাকে জয়ের আনন্দে ভাসান মেসি। সতীর্থ লুইস সুয়ারেসের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ডি-বক্সের কিনারা থেকে বাঁ পায়ের দুর্দান্ত শটে জালে বল জড়ান আর্জেন্টাইন এই ফরোয়ার্ড।

চলতি মৌসুমে দশ ম্যাচে এই নিয়ে এগারোটি গোল করলেন ছয়বারের ফিফা বর্ষসেরা ফুটবলার। আতলেতিকোর নতুন মাঠ ওয়ান্দা মেত্রোপলিতানোয় এটি মেসির প্রথম গোল। আর বার্সেলোনার প্রথম জয়। গত মৌসুমে এই মাঠ থেকে দুটি ম্যাচ খেলে ড্র নিয়ে ফিরেছিল দলটি

আপনার মন্তব্য