[email protected] মঙ্গলবার, ৫ই ডিসেম্বর ২০২৩, ২০শে অগ্রহায়ণ ১৪৩০

বিশ্বকাপ বাছাইয়ের মূল পর্বে বাংলাদেশ

খেলা ডেস্ক

প্রকাশিত:
১৭ অক্টোবার ২০২৩, ২০:১০

সংগৃহিত ছবি

মালদ্বীপকে ২-১ গোলে হারিয়ে বিশ্বকাপ বাছাইয়ের মূল পর্বে উঠে গেল বাংলাদেশ। কিংস অ্যারেনায় আজ শুরুতে এগিয়ে গিয়েও লিড ধরে রাখতে পারেনি বাংলাদেশ। 

প্রথমার্ধেই মালদ্বীপ সমতা ফেরায়। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই ফয়সাল আহমেদ আবার আনন্দে ভাসিয়েছেন স্কোরলাইন ২-১ করে।

শেষ পর্যন্ত এই ব্যবধানটা ধরে রেখে বিশ্বকাপ বাছাইয়ের প্লে অফের দ্বিতীয় লেগটা জিতে গেছে বাংলাদেশ। 

মালদ্বীপে প্রথম লেগ ড্র থাকায় এই ম্যাচটা বাছাইয়ের গ্রুপ পর্বে খেলতে ‘ফাইনাল’ হয়ে দাঁড়ায় দুই দলের জন্য। রাকিব ও ফয়সালের দুই গোলে শেষ পর্যন্ত সেই ফাইনালটাই জিতে নিয়েছে বাংলাদেশ। দ্বিতীয়ার্ধের শুরুতেই বাংলাদেশের জয়সূচক গোলটায় দারুণ মুভমেন্ট ছিল।

ডান দিকে নিচে থেকে এপার-ওপার লং বল খেলেছিলেন রাইট ব্যাক বিশ্বনাথ। লেফট ব্যাক সাদ ওপরে উঠে সেই বলেই ক্রস করেছেন, যা সরসারি যায় মালদ্বীপ গোলরক্ষকের হাতে।

কিন্তু হুসাইন শরিফ সেটি ধরে রাখতে না পারলে ফিরতি বলটাই পেয়ে যান ফয়সাল। প্রথম লেগে বেশ কয়েকটা সুযোগ নষ্ট করা ফয়সাল জাতীয় দলে তাঁর প্রথম গোলের খাতা খুলতে এবার আর ভুল করেননি।

২-১ হওয়ার পরও বাংলাদেশ গোল বাড়ানোর সুযোগ পেয়েছে। আশঙ্কা ছিল মালদ্বীপেরও সমতায় ফেরার। তবে শেষ পর্যন্ত দৃঢ় প্রত্যয়ী পারফরম্যান্সে জয় নিয়েই মাঠ ছেড়েছে বাংলাদেশ। ম্যাচ শুরুর ১১ মিনিটেই রাকিব প্রথম এগিয়ে দিয়েছিলেন। ৩৪ মিনিটে কর্নার থেকে সমতা ফিরিয়েছিলেন আইসাম ইব্রাহিম।

বরেন্দ্র এক্সপ্রেস/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর