[email protected] মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি ২০২৪, ১৫ই ফাল্গুন ১৪৩০

তামিমের আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে সিদ্ধান্ত আজ

খেলা ডেস্ক

প্রকাশিত:
১২ ফেব্রুয়ারী ২০২৪, ১৪:০০

তামিম ইকবাল

বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবির পরিচালনা পর্ষদের সভা বসছে আজ সোমবার। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অবস্থিত বিসিবি ভবনে সংস্থার সভাপতি নাজমুল হাসান পাপনের সভাপতিত্বে এই মিটিং শুরু হবে বেলা ২টায়। বহুল কাঙ্ক্ষিত এই মিটিংয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।

গেল কয়েক মাসে দেশের ক্রিকেটে সবচেয়ে আলোচিত বিষয়ের একটি ক্রিকেটার হিসেবে তামিমের ভবিষ্যৎ। গত বছরের ৬ জুলাই অনেকটা অভিমানের সুরেই অবসর নিয়েছিলেন দেশসেরা এই ওপেনার। এরপর প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে ফিরেও এসেছেন। তবে নানা নাটকীয়তায় বিশ্বকাপ খেলতে পারেননি। পরে আর আন্তর্জাতিক ক্রিকেটে মাঠে নামেননি তামিম। 

এরপরেই জানিয়েছিলেন, নিজের ক্যারিয়ার নিয়ে সিদ্ধান্ত জানাবেন বিপিএলের পর। এ নিয়ে বৈঠকও করেছেন বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপনের সঙ্গে। কিন্তু এরপরও তার ভবিষ্যৎ নিয়ে জানা যায়নি। এর আগে বিসিবি সভাপতির সঙ্গে আলাপকালে তামিম অনুরোধ করেছিলেন তাকে কেন্দ্রীয় চুক্তিতে না রাখতে। আজ চূড়ান্ত হওয়া কেন্দ্রীয় চুক্তির খেলোয়াড় তালিকায় তার নাম না থাকাটাই স্বাভাবিক।

তামিম চেয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসানের সঙ্গে কথা বলে নিজের ভবিষ্যৎ পরিকল্পনা জানাবেন, সভাপতি সময় দিয়েছিলেন জাতীয় নির্বাচনের পর। ভোটের পর নাজমুল হয়েছেন ক্রীড়ামন্ত্রী, বেড়েছে ব্যস্ততা। তামিমও বলেছেন বিপিএলের ভেতরেই নিজের সিদ্ধান্ত জানিয়ে দেবেন। তাই আজ যদি তামিমের নাম না থাকে কেন্দ্রীয় চুক্তির খেলোয়াড় তালিকায়, সেটাই হয়তো তার শেষের শুরু। যেমনটা ২০২০ সালে হয়েছিল মাশরাফি বিন মর্তুজার বেলায়।

বাঁহাতি এ ওপেনারের আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার সিদ্ধান্ত বোর্ড মেনে নিলে তামিম হয়তো আনুষ্ঠানিক ঘোষণা দেবেন। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ম্যাচ খেলিয়ে ৩৫ বছর বয়সী এ ব্যাটারকে মাঠ থেকে বিদায় দেওয়া হবে কিনা, তা বড় প্রশ্ন। কারণ এ সিদ্ধান্ত বিসিবির একার পক্ষে নেওয়া সম্ভব নয়। ক্রিকেটারের মতামত নিয়ে করণীয় ঠিক করবে বোর্ড।

বরেন্দ্র এক্সপ্রেস/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর