যাতায়াত ব্যবস্থায় রাজশাহীতে চালু হলো ‘ওভাই’

901
যাতায়াত ব্যবস্থায় রাজশাহীতে চালু হলো ‘ওভাই’

ফয়সাল আহমেদ: রাজশাহীতে কিছু তরুণ উদ্যোক্তা নিয়ে এলো ‘ওভাই’। গত ২৭ ই মার্চ গণকপাড়ায় গোল্ডেন সেফ রেস্তোরায় ‘ওভাই’ এর একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় রাজশাহীর বেশ কিছু যুবকদের উপস্থিতিতে তাদের ফ্রিলান্সিং ভিত্তিক এই পরিবহন সেবা সম্পর্কে আলোচনা করা হয়। সভায় সভাপতিত্ব করেন ‘ওভাই’ এর রিজিওনাল কো-অর্ডিনেটর রেজওয়ানুল কবির।

‘ওভাই’ মূলত ‘উবার’ বা ‘পাঠাও’ এর মতো একটি এ্যাপস ভিত্তিক পরিবহন প্রতিষ্ঠান। সময় বাঁচাতে যাত্রীদের পরিবহন সেবাকে দ্রুত ও সহজ করার লক্ষ্যে রাজশাহীতে পরিবহন সেবাটি চালু করা হয়েছে। মুঠো ফোনে কলের মাধ্যমেই যে কেউ নিতে পারবেন ‘ওভাই’ এর সেবা।

যদিও শিক্ষা নগরীখ্যাত রাজশাহীতে যানবাহনের যানজট তেমনটা নেই। তবুও মাঝে মাঝেই নগরীর শিরোইল বাসস্ট্যান্ড, রেইল গেইট, বর্ণালীর মোড়, লক্ষীপুর, কোর্ট স্টেশন, বিনোদপুর, সাহেব বাজার, তালাইমারীসহ বিভিন্ন এলাকায় দেখা যায় যানজট। এই যানযটের কারণে অপচয় হয় মূল্যবান সময়।

কিন্তু একটি বাইক থাকলে আর কথাই নেই। খুব অল্প জায়গা দিয়েই ফাঁকা পেলেই বের হয়ে সহজে গন্তব্যে পৌঁছানো যায়। ফলে বেঁচে যায় আমাদের মহামূল্যবান সময়। আর এই কারণে ঢাকাসহ সব জায়গায় বাইককে বলা হয় ‘টাইম মেশিন’।

আর এই কারণে মানুষের সময় বাঁচিয়ে যাতায়াত ব্যবস্থা ও জীবন যাত্রার মান উন্নয়নে রাজশাহীতে ‘ওভাই’ এ্যাপেস মাধ্যমে কিছু যুবক চালু করল পরিবহন সেবাটি।

যাতায়াত ব্যবস্থায় রাজশাহীতে চালু হলো ‘ওভাই’

এরিয়া কো-অর্ডিনেটর কবির জানান, পরিবহন সেবাটি চালু হওয়ার কারণে রাজশাহীর অনেক যুবকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে। কোনো ব্যক্তি চায়লেই এখন থেকে ওভাই এর মাধ্যমে কর্ম সংস্থান করতে পারবেন নির্দিষ্ট কিছু ফরমালিটি সম্পন্ন করার পর।

তিনি আরো জানান, আপাতত আমরা বর্তমানে ‘ওভাই’ সেবাটি পরিবহনে দিচ্ছি। ভবিষ্যতে আমরা রাজশাহী নগরীতে ফুড ডেলিভারী এবং বিভিন্ন সুবিধা নিয়ে আসছি। প্রযুক্তির ছোয়ায় মানুষ ভোগ করবে এখন সুবিধা।

রাজশাহীর ব্রান্ড অ্যাম্বাসিডর রানা সরকার বলেন, এখন রাজশাহীতে দ্রুত পরিবহন পেতে হলে আমাদের ‘ওভাই’ এ্যাপ টি ডাউনলোড করে আপনার নিকটবর্তী রাইডারদের কল করলেই হাতের নাগালে পেয়ে যাবেন আমাদের ওভাই রাইডার। কষ্ট করে রিক্সা বা অটোর জন্য অপেক্ষা না করে, এ্যাপস টা ডাউনলোড দিয়ে ইনস্টল করুন অথবা- বিস্তারিত জানতে কল করুন- ০১৭৩৭৭৮৫৭৭৭। আর আমাদের সেবাটি নিন। নিরাপদ, নিশ্চিন্ত, দ্রুত ও শ^াশ্রয়ী সেবা দানে আমরা সর্বদা প্রস্তুুত।

সভায় উপস্থিত ছিলেন ওভাই এর এরিয়া এক্সিকিউটিভ ফাহিম সুপ্ত, মাসুদ রানা, কাউসার হোসেন ছাড়াও রাজশাহীর বিভিন্ন এলাকার শিক্ষিত বেকার যুবক ও অটো রিক্সাওয়ালা।

আপনার মন্তব্য